ইসরায়েলি বাহিনীর এ কেমন নৃশংসতা? 


নিউজ ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০, ০৭:০১ পিএম
ইসরায়েলি বাহিনীর এ কেমন নৃশংসতা? 

ফিলিস্তিনের গাজা সীমান্তে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বুলডোজার দিয়ে পিষে দিয়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। নিহত ওই যুবকের নাম মোহাম্মদ আলি আল নাইম (২৭) বলে জানিয়েছে ফিলিস্তিনের বিদ্রোহী সংগঠন হামাস।

দ্য প্যালেস্টাইন ক্রনিকল ও মিডল ইস্ট আই’র প্রতিবেদনে বলা হয়, রোববার (২৩ ফেব্রুয়ারি) গাজার খান ইউনিস এলাকায় সীমান্ত বেষ্টনীর কাছে এই ঘটনা ঘটে। 

মর্মান্তিক এ ঘটনার একটি ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, কয়েকজন ফিলিস্তিনি নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করতে যাচ্ছিলেন। তখন ইসরায়েলি সেনাবাহিনী বুলডোজার নিয়ে গাজা উপত্যকার ভেতরে ঢুকে পড়ে। এরপর মরদেহ বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিতে থাকে।

ফিলিস্তিনিরা মরদেহ উদ্ধার করার চেষ্টা করেও ব্যর্থ হন। তবে আহত ব্যক্তিদের উদ্ধার করেন তারা। আর মরদেহটি থেঁতলে দিয়ে সেটি বুলডোজারে তুলে নিয়ে চলে যায় ইসরায়েলি বাহিনী। এ সময় কয়েকজন ফিলিস্তিনিকে ঢিল ছুড়তে দেখা যায়।

ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র ফরাসি বার্তা সংস্থা এএফপিকে জানায়, দক্ষিণ গাজা উপত্যকার সীমান্তবর্তী অংশে বোমা রাখার চেষ্টা করলে তাদের দুজনের দিকে গুলি ছোড়ে ইসরায়েলি সামরিক বাহিনী। এতে একজন নিহত হন।  ওই মৃতদেহ নিয়ে যাতে পরবর্তীতে আন্দোলন না হয়, তাই মৃতদেহটি বুলডোজারে করে নিয়ে আসে সেনা সদস্যরা।

হামাসের মুখপাত্র ফাওজি বারহুম বলেন, 'নিহতের হাতে কোনো অস্ত্র ছিল না। তাকে হত্যা করে জঘন্য অপরাধ করেছে ইসরায়েলি সেনারা।'

এর আগে গত শনিবার জেরুজালেমে এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করে ইসরায়েলি বাহিনী।

ভিডিও দেখুন এখানে

গো নিউজ২৪/আই

আন্তর্জাতিক বিভাগের আরো খবর